fbpx
অর্থনীতিআইন বিচারফরিদপুরবাংলাদেশসমগ্র ঢাকা
Trending

ইয়াং লেডি পার্লা*রে ভ্রাম্যমাণ আদা*লতের অভিযান, জরি*মানা

ফরিদ*পুর জেলা প্রশা*সনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বায়ে*জিদুর রহমান এর নেতৃত্বে একটি টিম স*কাল ১১ ঘটিকা*য় পৌর এলা*কার ঝিলটুলীস্থ মেজ*বান কমিউনিটি সে*ন্টারের উপরে ২য় তলায় “ইয়াং লেডি” বিউ*টি পার্লারে ভ্রাম্যমান আদা*লতের অভিযান পরিচালনা করেন ।
এ সময় উপ*স্থিত ছিলেন সিভিল সার্জন অফি*সের মেডিকেল অফিসার ডা: মো: নাসিম আহ*ম্মেদ, ভোক্তা অধিকারে*র ফরিদপুর জেলা সহকারী পরি*চালক মো: সোহেল সেখ , জেলা সেনে*টারী ইন্সপেক্টর মো: বজলুর রশি*দ খান এবং জেলা পুলিশের এক*টি টিম ।

সম্প্র*তি পার্লার মালিক শান্তা ইসলা*ম তার ফেসবুক আই*ডিতে প্রচার করেন যে তার পার্লা*রে সৌন্দর্য বর্ধনের কাজ ছাড়াও লে*জার ট্রিটমেন্টে*র মাধ্যমে স্কিনের দাগ ও পেটের চর্বি*ও দুর করে থাকেন। আর এখা*নেই প্রশাসনের চোখ আট*কে যায়। যে কাজ চিকি*ৎসকেরা করবে*ন সে কাজ পার্লাওে হচ্ছে কেন? বিষয়*টি খতিয়ে দেখতেই ভ্রাম্যমান আ*দালত এ অভিযান পরিচা*লনা করেন।

এ সম*য় তার প্রতিষ্ঠা*নে অনুমোদনহীন বিদে*শী বিভিন্ন ক্রিম, চুলের তেল ইত্যা*দি জব্দ করা হয় এবং তিনি যে লেজার ট্রিটমে*ন্টের মাধ্যমে ত্বকে*র দাগ বা পেটের চর্বি দুর করা*র কাজ করেন তার কোন বৈধতা দেখাতে পারে*ননি। পারেননি কোন প্রশি*ক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণ নেও*য়ার কোন সার্টিফিকেট দেখাতে এবং সরকা*রি কোন অনুমো*দন দেখাতে।

ফলে ভো*ক্তা অধি*কার সংরক্ষণ আইন ২০০৯ অনু*যায়ী প্রতিষ্ঠান মালি*ককে বিশ হাজার টাকা জরি*মানা করা হয় এবং সৌ*ন্দর্য বর্ধনের কাজ ছাড়া লেজা*রের মাধ্যমে কোন কাজ না করতে নির্দেশ প্রদা*ন করা হয়। তাছাড়া অনতিবি*লম্বে সরকারি সকল অনুমোদ*ন নিয়ে প্রতি*ষ্ঠান পরিচা*লনার নির্দেশ দেন ভ্রাম্য*মান আ*দালত।

Facebook Comments

Related Articles

Leave a Reply

Back to top button