আন্তর্জাতিকবিনোদন
Trending

তোপের মুখে দেবের ‘কমান্ডো’র টিজার, আতঙ্কে পরিচালক

তোপের মুখে ইউটিউব ও ফেসবুক থেকে মুছে ফেলা হয়েছে ভারতীয় চিত্রনায়ক দেবের নতুন সিনেমা ‘কমান্ডো’র টিজার। এদিকে ফেসবুক ও ইউটিউবে ছবির টিজার মুক্তির পর থেকেই আতঙ্কে আছেন এই ছবির পরিচালক। মঙ্গলবার দুপুরে তা জানালেন ‘কমান্ডো’ ছবির পরিচালক শামীম আহমেদ।

বাংলাদেশে করোনা সংক্রমণ শুরুর আগে ‘কমান্ডো’ সিনেমার কাজ শুরু হয়। লকডাউন শেষে নতুন স্বাভাবিকে আরও কয়েকটি দৃশ্যের কাজ করেন পরিচালক। এখন পর্যন্ত ছবিটির অর্ধেক অংশের শুটিং শেষ করতে পেরেছেন বলে জানালেন শামীম। ছবিটি সম্পর্কে দর্শকদের ধারণা দিতে শুটিংয়ের মাঝপথে একটি টিজার প্রকাশ করে প্রযোজনা প্রতিষ্ঠান।

টিজার প্রকাশের পরপরই ইসলাম অবমাননার অভিযোগ ওঠে। বিষয়টি টের পেয়ে চার দিনের মাথায় সামাজিক যোগাযোগমাধ্যম থেকে টিজারটি সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন পরিচালক ও প্রযোজনা প্রতিষ্ঠান।

সোমবার রাতে ‘কমান্ডো’ ছবির পরিচালক শামীম আহমেদ ফেসবুকে একটি পোস্ট দিয়ে টিজার সরানোর কথা জানান। ফেসবুকে তিনি দর্শকের উদ্দেশ্যে দুঃখ ও ক্ষমা প্রার্থনা করেন, ‘তাঁদের অনুভূতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা “কমান্ডো”র টিজারটি দেব এন্টারটেইনমেন্ট ভেনচার চ্যানেল থেকে রিমুভ করে দিচ্ছি।

একই সঙ্গে যাঁরা টিজারটি ডাউনলোড করে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন, তাঁদেরও রিমুভ করে দেওয়ার জন্য অনুরোধ করছি। খুব শিগগির আমরা টিজারটি নতুনভাবে সম্পাদনা করে প্রকাশ করব।’

বিষয়টি নিয়ে কথা হয় পরিচালক শামীম আহমেদের সঙ্গে। আজ মঙ্গলবার বিকেলে তিনি বলেন, ‘ছবিটার এখনো শুটিং শেষ হয়নি। সেন্সর ছাড়পত্রও পায়নি। মুক্তির পর কেউ যদি ছবিটি দেখে আপত্তি জানাত, তাহলেও হতো।’

এদিকে ‘কমান্ডো’ ছবির টিজার প্রকাশের পর বিভিন্ন মহল থেকে হুমকি পাচ্ছেন বলেও জানালেন পরিচালক শামীম আহমেদ রনি। তিনি বলেন, ‘এই ধরনের হুমকি মোটেও কাঙ্ক্ষিত নয়। দু–এক দিনের মধ্যে এ নিয়ে সাধারণ ডায়েরি করার কথাও ভাবছি।’

‘কমান্ডো’ ছবির মাধ্যমে প্রথমবার বাংলাদেশের ছবিতে অভিনয় করছেন দেব। এই ছবিতে তাঁর নায়িকা হিসেবে আছেন জাহারা মিতু। আগামী বছরের ঈদে ছবিটি মুক্তির পরিকল্পনা করছে প্রযোজনা প্রতিষ্ঠান। খুব শিগগির ছবিটির নতুন টিজার প্রকাশ করবেন বলেও জানালেন রনি।

 

Facebook Comments

Related Articles

Leave a Reply

Back to top button