গল্প-কবিতা

দাজ্জা*ল মারা যাওয়ার পরে পৃথি*বীর অবস্থা কেমন হবে, কত*দিন পরে পৃথিবী ধ্বংশ হ*বে !

আ*ব্দুল্লাহ ইবনে আমর ইবনুল আস রা. থেকে বর্ণিত, তিনি ব*লেন রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলে*ছেন, আমার উম্মতের মধ্যে দাজ্জালের আভি*র্ভাব হবে। সে চল্লিশ-আমি জানি না চল্লি*শ দিবস, না মাস, না বছর-অবস্থান করবে। আল্লাহ রাব্বুল আলা*মীন ঈসা ইবনে মারইয়াম আলাইহিস সালা*ম কে পাঠাবেন।

তা*কে দেখতে উরওয়া ইবনে মাসউদে*র মত মনে হবে। তিনি দাজ্জাল-কে খোজ কর*বেন ও হত্যা কর*বেন।

এর*পর মানুষ সাত বছর এমন*ভাবে কাটাবে যে দুজন মানু*ষের মধ্যে কোন শত্রুতা থা*কবে না। এরপর আ*ল্লাহ রাব্বুল আলামীন উ*ত্তর দিক থেকে হি*মেল বায়ু প্রেরণ করবেন। যাদের অন্তরে অনু পরি*মাণ ঈমান রয়েছে তা*রা সকলে এতে মৃত্যু বরণ করবে। ঈমান*দার ও ভাল মানুষের কেহ বেঁচে থা*কবে না। যদি তো*মাদের কেহ পাহাড়ের সুর*ক্ষিত গুহায় প্রবেশ করে তাকেও এ বাতাস পে*য়ে বসবে।

রা*সূলুল্লাহ সাল্লাল্লাহু আ*লাইহি ওয়া সাল্লাম থেকে আরো শুনেছি যে, দুরা*চারী মানুষগুলো অব*শিষ্ট থাকবে পাখির মত দ্রুত আর বা*ঘের মত হিংস্র। তারা ভা*লকে ভাল হিসাবে জানবে না আর মন্দ-কে মন্দ মনে কর*বে না। শয়*তান মানুষের আকৃতিতে তাদের কা*ছে এসে বলবে তোমরা ভাল কা*জে সাড়া কেন দাও না? তারা ব*লবে তুমি আ*মাদের কী করতে বলো? সে তা*দের মুর্তির উপা*সনা করতে আদেশ করবে। তারা সুন্দর জীব*নোপকরণ নিয়ে জীবন যাপন করবে। অতঃপ*র একদিন শিংগা*য় ফুঁক দেয়া হবে। (ত*খন সব কিছু ধ্বংস হয়ে যাবে) এর*পর একদিন প্রচন্ড বৃষ্টি বর্ষিত হবে। এ বৃ*ষ্টির কারণে মা*নুষের দেহগুলো উদ্ভিদের মত উত্থিত হবে। এর*পর আবার শিংগায় ফুঁ*ক দেয়া হবে তখন মা*নুষেরা দাড়িয়ে যাবে ও এদিক সেদিক তা*কাতে থাকবে।

তার*পর বলা হবে হে মানব সকল! তোমা*দের প্রতিপালকের দিকে আসো। তোম*রা দাড়িয়ে যাও, তোমাদের জি*জ্ঞাসাবাদ করা হবে। এর*পর আল্লাহ তাআলা বলবেন, জা*হান্নামীদের বের করে আনো। জি*জ্ঞাসা করা হবে কত জন থেকে কত জন বের করে আ*নবো? উত্তর দেয়া হবে, প্রত্যেক হাজার থেকে নয় শত নিরা*নব্বই জনকে বের করে নাও। রা*সূলুল্লাহ সাল্লাল্লাহু আ*লাইহি ওয়া সাল্লাম বললেন, সেটিই এমন দিন যা শি*শুদের বৃদ্ধ করে দেবে। আর এ দিন*টিতে আল্লাহ তাআলা নিজ পা*য়ের গোছা উম্মুক্ত কর*বেন।

( মুসলিম হাদীস নং ২২৫৮)

Facebook Comments

Related Articles

Leave a Reply

Back to top button