fbpx
অর্থনীতিআইন বিচারপরিবেশ ও জীববৈচিত্রফরিদপুরবাংলাদেশরাজনীতিসমগ্র ঢাকা
Trending

নগরকান্দায় ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

নগরকান্দা প্রতিনিধি # ফরি*দপুরের নগরকা*ন্দায় হতদরিদ্র ও দুস্থ মা*নুষের মধ্যে ভিজিএফের চাল বিত*রণে ব্যাপক অনিয়ম ও স্বজনপ্রী*তির অভিযোগ পাওয়া গেছে। ধনা*ঢ্য ব্যক্তিরাও রয়েছে ভিজিএফের তা*লিকায়। শনিবার উপজেলা*র পুরাপাড় ইউনিয়ন পরি*ষদে এ ঘট*না ঘটে। ঈদুল ফিতর উপল*ক্ষে পুরাপাড়া ইউনিয়নে ৯৪৮ জনে*র জন্য ১০ কেজি করে ভিজি*এফের চাল বরাদ্দ হয়।

জন প্র*তি ১০ কেজি চাল দেও*য়ার কথা থাকলেও বিত*রন করা হয় ৮ থেকে ৯ কেজি। চাল বিতর*ণের সময় দেখা যায়, একই ব্যক্তি একা*ধিক কার্ড দিয়ে চাল নিচ্ছেন। একাধি*ক স্লিপার চাল কেন নিচ্ছেন জিজ্ঞাসা করলে এক*জন বলেন, আমি চেয়ার*ম্যানের লোক। নাম প্র*কাশে অনিচ্ছুক একজন বলেন, চেয়া*রম্যান তার নিজস্ব বলয়ের লোকজ*নকে ৪/৫ করে স্লিপ দেও*য়ায় যারা পাওয়ার উপ*যুক্ত তারা বঞ্চিত হয়ে*ছেন।

ও*জনে কম দেওয়া ও নানা অনি*য়মের মাধ্যমে চাল বিত*রন করা হচ্ছে বলে সাংবাদি*কদের নিকট অভি*যোগ করেন এলাকা*বাসী। এছা*ড়াও করোনা উপ*লক্ষে উক্ত ইউনিয়নে শিশু খাদ্য সরব*রাহ করতে ৭ হাজার ৬৫০টা*কা সরকারী বরাদ্ধ দে*ওয়া হয়। উক্ত বরা*দ্ধের টাকা*য় শিশু খাদ্য সরব*রাহ করা হয়নি বলে অভিযো*গ রয়েছে চেয়ারম্যা*নের বিরু*দ্ধে।

পুরাপা*ড়া ইউপি চেয়ার*ম্যান আবদুস সোব*হান মিয়া বলেন, আমার অ*জান্তে কিছু অনিয়ম হ*লেও এখন ঠিক আছে। চাল বিতরণে উপ*স্থিত ই*উনিয়ন তদারকি কর্মকর্তা ও উপ*জেলা পাট উন্নয়ন কর্মক*র্তা আব্দুস সালাম মিয়া বলেন, বাল*তি দিয়ে চাল মাপা*র কারণে ২/১ টি তে কমবে*শি হতে পারে। উপ*জেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু ব*লেন, বিষয়টি তদ*ন্তপুর্বক আইনানুগ ব্যব*স্থা নেয়া হবে।

Facebook Comments

Related Articles

Leave a Reply

Back to top button