অর্থনীতিআইন বিচারবাংলাদেশ
Trending

পরীক্ষা’য় সুস্থতার পরে জিজ্ঞাসা’বাদ দুদকের, সাহেদ বল’লেন বুকের ব্য’থা

হাসপা’তাল থেকে এনে রিজেন্ট গ্রুপের চেয়া’রম্যান মো. সাহেদকে আবার জিজ্ঞা’সাবাদ করেছে দুর্নীতি দমন কমি’শন (দুদক)। পদ্মা ব্যাং’কের অর্থ আত্ম’সাতের মামলায় প্রথম দিনের রিমান্ড শেষে রা’তে থানা হেফাজতে বুকে ব্যথার কথা জানা’লে দ্রুত মো. সাহেদকে হাসপা’তালে ভর্তি করা হয়। প’রীক্ষা-নিরীক্ষার পর চিকিৎ​সকেরা জা’নান সাহেদ সুস্থ। এরপর আজ মঙ্গলবা’র বিকেলে দুদকে এনে তাঁকে আবার জিজ্ঞা’সাবাদ করা হয়।

দুদকের প’রিচালক (জনসংযোগ) প্রণব কু’মার ভট্টাচার্য প্রথম আলোকে বলেন, ‘মো. সাহে’দের মেডিকেল চেকআপ করে চিকিৎস’কেরা বলেছেন, ওনার কোনো শা’রীরিক সমস্যা নেই, আপনারা (দুদক) নিয়ে যেতে পারে’ন। বেলা দুইটার দিকে তাঁকে দুদকে ফেরত এনে আ’বার জিজ্ঞাসাবাদ শুরু করা হয়।’

পদ্মা ব্যাং’কের প্রায় ৬৩ কোটি টাকা অর্থ আত্ম’সাতের মামলায় মো. সাহেদকে গত সোমবার থেকে সাত দিনে’র রিমান্ডে এনে জিজ্ঞা’সাবাদ করছে দুদক। প্রথম দিনের রি’মান্ড শেষে রমনা থানা হেফা’জতে থাকা অবস্থায় রাতে তিনি পুলি’শকে প্রচণ্ড বুকে ব্যথার কথা জানান। পুলিশ দুদককে জানালে রা’তেই তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববি’দ্যালয় হাসপাতা’লে নেওয়া হয়।

সোম’বার মধ্যরাত থেকে মঙ্গল’বার দুপুর পর্যন্ত সা’হেদের ইসিজিসহ প্রয়োজনী’য় পরীক্ষা করে দেখা যায় তি’নি সুস্থ। এরপর তাঁকে আবার দুদকের প্র’ধান কার্যালয়ে এনে চার ঘণ্টার বেশি জিজ্ঞাসা’বাদ করেন দুদকের উপসহ’কারী পরিচালক মো. শাহজা’হান মিরাজ।

এ মাম’লায় মো. সাহেদকে আরও চার দিন জিজ্ঞা’সাবাদ করবে দুদক। এই ক’য়েক দিন তাঁকে রমনা মডেল থানা হেফা’জতে রাখা হবে। এবি ব্যাংকের টাকা আত্মসা’তের মামলা এবি ব্যাংকের খাতুনগঞ্জ শাখা’র প্রায় সাত কোটি টাকা আত্মসাতে’র অভিযোগে চট্টগ্রামে মামলা করেছে দুদক। মঙ্গল’বার দুদকের সহকারী পরি’চালক মো. ফখরুল ইসলা’ম বাদী হয়ে মা’মলাটি করেন।

মাম’লার আসামিরা হলেন ইন’ভেন্ট ক্লথিংস লিমিটেডের চেয়ারম্যা’ন মো. দিদারুল ইস’লাম, পরিচালক জেবু’ন্নেছা। তাঁরা প্রতার’ণার আশ্রয় নিয়ে এলসির তৈরি পোশাক র’প্তা​নি না করে খোলা’বাজারে বিক্রি করে ৭ কোটি ৩ লাখ ৩৫ হাজা’র ৭৬০ টাকা আত্ম’সাৎ​ করেন, যা বর্তমানে সুদ–আ’সলে ১১ কোটি ৭৬ লাখ ৬৪ হাজার টাকা হ’য়েছে।

Facebook Comments

Related Articles

Leave a Reply

Back to top button