fbpx
আইন বিচারআন্তর্জাতিকপরিবেশ ও জীববৈচিত্রফরিদপুরবাংলাদেশসমগ্র ঢাকা
Trending

ভাঙ্গায় অস্ত্রসহ ১০ ডাকাত গ্রেফতার লুন্ঠিত মালামাল উদ্ধার

মোঃ রবিউল ইসলাম (ভাংগা ফরিদপুর প্রতিনিধি):
ফরিদপুরের ভাঙ্গায় হামিরদী ইউনিয়নের ছোট হামিরদী ও বড় হামিরদী গ্রামের দুটি ডাকাতির ঘটনায় ডাকাত দলের ১০ সদস্যকে অস্ত্রসহ গ্রেফতার করেছে ভাঙ্গা থানা পুলিশ। এ সময় তাদের নিকট থেকে লুন্ঠিত মালামাল উদ্ধার করা হয়। এ ব্যাপারে (২৬ ডিসেম্বর) শনিবার সকালে ভাঙ্গা থানা চত্বরে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে তথ্য প্রদান করেন ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৩ই ডিসেম্বর ভাঙ্গা থানার হামিরদী ইউনিয়নের ছোট হামিরদী গ্রামে দেলোয়ার ফকিরের বাড়িতে গভীর রাতে ডাকাতির ঘটনা ঘটে। সকালে দেলোয়ার ফকির বাদী হয়ে বড় হামিরদী গ্রামের ছত্তার মাতুব্বরের ছেলে চুন্নু মাতুব্বর (৩৫) ও অজ্ঞাত দুই ব্যক্তিকে আসামী করে মামলা করেন। পরবর্তীতে গত ১৭ ডিসেম্বর রাতে হামিরদী ইউনিয়নের বড় হামিরদী গ্রামের কাজী ফাহাদ ইসলাম শোভনের বাড়িতে ডাকাতি সংঘটিত হয়। তিনি ঐ দিনই ভাঙ্গা থানায় ডাকাতি মামলা করেন।

পুলিশ ডাকাতি মামলার এজাহার ভূক্ত আসামী চুন্নু মাতুব্বরকে গ্রেফতার করে। সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। তার দেওয়া তথ্যানুযায়ী ভাঙ্গা থানার পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গত ২৪ ও ২৫ ডিসেম্বর ১০ জনকে আটক করে।

ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ লুৎফর রহমানের দিক নির্দেশনায় পুলিশ পরিদর্শক তদন্ত এর নেতৃত্বে ২৪/১২/২০২০ ইং তারিখে ডিএমপি ঢাকার রূপনগর এলাকার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করিয়া ডাকাতির ঘটনা সহিত জড়িত আসামীর মধ্যে ঢাকার মিরপুর-১১তে সেকশন-৪ অবস্থিত পলাশ জুয়েলার্সের মালিক পলাশ কর (২৮) পিং ঠাকুর দাস কর, সাং- কেমতলী, থানা- মুরাদনগর, জেলা- কুমিল্লা কে ডাকাতির স্বর্ণ কেনার অভিযোগে তাকে গ্রেফতার করা হয় এবং ইসমাইল মোল্যা(৫২), পিং মোঃ আবু মোল্যা সাং ধানজাইল থানা- কাশিয়ানী, গোপালগঞ্জ, হাবিব মুন্সী (৪৫) পিং দুদাই মুন্সী সাং ব্রাহ্মনকান্দা থানা- ভাংগা, বদিউল আলম (৫০) পিং তাইজুল ইসলাম সাং মেহেদীপুর থানা- দাগনভ‚ইয়া জেলা- ফেনী, মুসা বেপারী (৪৫) পিং সামচু বেপারী সাং ব্রাহ্মনকান্দা ভাংগা- ফরিদপুর, বেলায়েত শেখ (৩৫) পিং সেকেন্দার শেখ সাং পদ্দবীল থানা-কাশিয়ানী- গোপালগঞ্জ, ফরিদ খা(৪৭) পিং রহমান খা সাং মাটলা থানা-গোপালগঞ্জ সদর, ওবায়দুর মাতুব্বর(২৬) পিং ছত্তার মাতুব্বর সাং ভলিভদ্রদী থানা-সালথা, সুজন সরদার(৩৯) পিং মৃত কানাই সরদার সাং বাররা, থানা- ভাংগা, শহিদুল শেখ(৩৩) পিং মৃত সেকেন শেখ সাং চর বাহাড়া থানা-মুকসুদপুর জেলা- গোপালগঞ্জকে ভাংগা উপজেলার পুখুরিয়া এলাকায় রেল লাইনের নিকট হইতে একটি দেশীয় তৈরি পিস্তল ও ৪ রাউন্ড গুলিসহ শহিদুলকে আটক করা হয়।

তার নামে পুলিশ বাদী হয়ে ভাঙ্গা থানায় অস্ত্র আইনে শনিবার সকালে মামলা করা হয়। অন্য ডাকাতদের কাছ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয় এবং ডাকাতদের কাছ থেকে লুন্ঠিত মালামালের মধ্যে রয়েছে ৪ ভরি আট আনা গলিত স্বর্ণ, ১টি স্বর্ণের চেইন, মোবাইল ফোন ৭টি, ১টি এইচপি ল্যাপটপ, ১টি ট্যাব, নগদ ৫৪ হাজার আটশত টাকা।

এ বিষয়ে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ লুৎফর রহমান জানান, ডাকাত দলের এই ১০ সদস্যকে গত ২৪ ও ২৫ ডিসেম্বর দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করে এবং লুন্ঠিত মালামাল উদ্ধার করা হয়।

Facebook Comments

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button