অর্থনীতিআইন বিচারপরিবেশ ও জীববৈচিত্রফরিদপুরবাংলাদেশ
Trending

ইউপি চেয়ারম্যানকে জরিমানা

ফরিদপুরে*র নগর*কান্দায় খনন*যন্ত্র (ড্রেজার) দিয়ে অবৈধ*ভাবে মাটি কেটে বিক্রি করার অপ*রাধে ইউনিয়ন পরি*ষদের (ইউপি) এক চেয়ারম্যা*নকে ৫০ হাজার টাকা জরিমা*না করেছেন ভ্রাম্যমা*ণ আদালত। শুক্র*বার বেলা দুইটার দিকে উপজেলা*র কাইচাইল ইউনি*য়নের বা*বুর কাইচাইল নামক জায়গা*য় এই অভিযা*ন চালানো হয়।

ভ্রাম্য*মাণ আদালত পরিচা*লনা করেন সহকারী কমিশ*নার (ভূমি) আহসান মাহ*মুদ। ওই ড্রেজা*রের মালিক কা*ইচাইল ইউপির চেয়ার*ম্যান কবি*র হোসেন ওরফে ঠান্ডু। তিনি কাই*চাইল ইউনিয়ন আওয়ামী লী*গের সাধারণ স*ম্পাদক।

এলা*কাবাসী ও ভ্রাম্যমাণ আ*দালত সূত্রে জানা যায়, ইউপি চেয়া*রম্যান ও আওয়ামী লী*গের নেতা কবির হোসেন তিন মাস ধ*রে বাবুর কাই*চাইল নামক জায়গায় অবৈধ*ভাবে ড্রেজার দিয়ে বালু তুলে বি*ভিন্ন জনের কাছে বিক্রি করে আস*ছিলেন। এভাবে বালু উত্তো*লনের কারণে আশপা*শের বেশ কয়েকটি বাড়ি ও ফস*লি জমি হুমকি*র মুখে পড়ে।

এর পরি*প্রেক্ষিতে এলাকা*বাসী উপজেলা নির্বাহী কর্ম*কর্তার (ইউএনও) কাছে লিখিত অভি*যোগ দেন। এর ভিত্তিতে শুক্রবা*র বেলা দুইটার দিকে সহ*কারী কমিশনার (ভূমি) আহ*সান মাহমুদ সরেজমিনে গিয়ে অভি*যোগের সত্যতা পান। এ সময় ভ্রাম্য*মাণ আদালত বসিয়ে ড্রেজা*রের মালিক কবির হোসে*নকে ৫০ হাজার টাকা জরি*মানা করা হয়। একই সঙ্গে ড্রে*জারটি তুলে ফেলা হয়।

সহকা*রী কমিশনার (ভূমি) আহসা*ন মাহমুদ জানান, জরিমানার পাশা*পাশি ড্রেজারের মালিককে সতর্ক করে দেওয়া হয়ে*ছে। ভবিষ্যতে এ ধরনে*র কর্মকাণ্ড অব্যাহত রাখলে তাঁর বিরুদ্ধে ক*ঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ ক*রা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button