আইন বিচারপরিবেশ ও জীববৈচিত্রবাংলাদেশ
Trending

কারাগার থেকে কয়েদি পালালো

কয়ে*দি আবু বকর সিদ্দিক কা*শিমপুর-২ কারাগার থেকে পালিয়ে গেছেন। এই ঘট*নায় এই আসামির বিরুদ্ধে আ*জ শুক্রবার বি*কেলে কোনা*বাড়ী থাকায় একটি মাম*লা দায়ের করা হয়েছে। অন্যদিকে কাশি*মপুর কারাগারের ১২ জন কারার*ক্ষীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এর মধ্যে ছয়জন*কে সাময়িক বরখাস্ত ও ছয়জনের বিরু*দ্ধে বিভাগীয় ব্যবস্থা নেও*য়া হয়েছে।

বৃহস্প*তিবার সন্ধ্যায় লক*আপের পর থেকে খোঁজাখুঁজি করেও আসা*মি আবু বকর সি*দ্দিককে কারাগা*রের ভেতরে কোথাও পাওয়া যায়নি। আবু বকরের বাড়ি সাত*ক্ষীরার শ্যামনগর উপজেলার আ*বাদ চণ্ডীপুর এলাকার। তার বা*বার নাম আলী গাইন।

কারা কর্তৃ*পক্ষ সূত্রে জানা গেছে, আবু বকর সি*দ্দিক ২০১১ সালের ১৫ জুন রাজ*শাহী কেন্দ্রীয় কারাগার থেকে এসে*ছিলেন ফাঁসির আসামি হিসেবে। ২০১২ সা*লের ২৭ জুলাই তাঁর সাজা সংশোধন করে তাঁকে যাব*জ্জীবন দেওয়া হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় বন্দী*দের গণনাকালে তাকে পাওয়া যায়*নি। ২০১৫ সালেও ওই কয়েদি কারা*গার চত্বরে একবার পালিয়ে ছিলেন। পরে কারা*গারের ভেতরে থাকা একটি পা*নির ট্যাংকের ভেতর থেকে তাকে উ*দ্ধার করা হয়।

ঘট*নার পর কিছুদিন তাকে কারাগারে শিক*ল পড়িয়ে রাখা হতো। এতে আবু বকর কিছুটা মান*সিক বিকারগ্রস্ত হয়ে পড়েন। পরে তা*কে শিকল মু*ক্ত করে দেওয়া হয়। কারা চত্বরে তিনি অ*ন্য বন্দীদের সঙ্গে অনেক স*ময় কাজ-কর্ম করতেন।

তবে তা*কে মানবিক কারণে কা*জের জন্য চাপ দেও*য়া হতো না। বৃহস্পতিবারও অন্যদের সঙ্গে মুক্ত ছি*লেন আবু বকর। সন্ধ্যায় কারা*গারের ৬টি ভবনের ২৪টি ক*ক্ষে তার খোঁজ না পেয়ে স*কল বন্দীদের রোল কল করে আবু বক*রের নিখোঁজ থাকার বিষয়টি নিশ্চি*ত করে কারা কর্তৃপক্ষ।

কাশিমপুর কারা*গার-২ এর জ্যেষ্ঠ সুপার জাহা*নারা বেগম জানান, আবু বকর সিদ্দিক জেলের ১৮ ফুট দেয়া*ল বেয়ে চলে গেছেন বলে ধারণা করা হচ্ছে। সাতক্ষী*রায় তাঁর বাড়িতে লোক গেছে। সংশ্লিষ্ট জে*লার পুলিশকেও বিষয়টি অব*হিত করা হয়েছে।

গাজীপুর মেট্রোপ*লিটনের কোনাবাড়ী থানার ভার*প্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম*দাদুল হোসেন জানান, কারা*গার থেকে আসামি পালিয়ে যাও*য়ার ঘটনায় এক*টি মামলা দায়ের ক*রা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button