অন্যান্যআইন বিচারবাংলাদেশসমগ্র রংপুরসমগ্র রাজশাহী
Trending

প্রেস বিজ্ঞপ্তি : বিজিবি কর্তৃক ভোলাহাট সীমান্তে ভারতীয় কচ্ছপের হাড় আটক

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা ॥

গত ০৩ জুলাই ২০২১ তারিখ ১০০০-১৩০০ ঘটিকা পর্যন্ত অত্র ব্যাটালিয়ন এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আমীর হোসেন মোল্লা, পিএসসি এর নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান, বিজিবিএমএসসহ টহল দল ভোলাহাট বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৯৪/৩-এস হতে আনুমানিক ০৫ কিঃমিঃ বাংলাদেশের অভ্যন্তরে কুমিরজান গ্রামের মোঃ রফিকুল (৫০), পিতা- মৃত এতাজ উদ্দিন, গ্রাম-কুমিরজান, ডাকঘর-সুরানপুর, থানা-ভোলাহাট, জেলা-চাঁপাইনবাবগঞ্জ এর বসতবাড়ী তল্লাশী করে ঘরের মধ্যে লুকায়িত অবস্থায় রাখা ১৩৫ কেজি কচ্ছপের হাড় আটক করতে সক্ষম হয়, যার সিজার মূল্য ২,০২,৫০,০০০/-(দুই কোটি দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা।

পরবর্তীতে আটককৃত ব্যক্তির তথ্যের ভিত্তিতে মালামার বহনের সহযোগী হিসেবে মোঃ আল আমিন (২২), পিতা-আজিম উদ্দিন এবং মোঃ মনিরুল ইসলাম (২০), পিতা- মফিজ উদ্দিন, উভয়ের গ্রাম-চামুচা, ডাকঘর-ফুটানী বাজার, থানা-ভোলাহাট, জেলা- চাঁপাইনবাবগঞ্জকে আটক করা হয়।

এই কচ্ছপের হাড়গুলো মোঃ ইদুল (২২), পিতা-বাবুল হোসেন, গ্রাম-চামুচা, ডাকঘর-ফুটানী বাজার, থানা-ভোলাহাট, জেলা-চাঁপাইনবাবগঞ্জ তিনি ভারত হতে চোরাইপথে বাংলাদেশে বিভিন্ন প্রকার মালামাল নিয়ে আসে। আটককৃত কচ্ছপের হাড়সহ ধৃত ও পলাতক আসামীদের ব্যাপারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ প্রক্রিয়াধীন।

এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আমীর হোসেন মোল্লা, পিএসসি বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন এবং বর্তমানে করোনা পরিস্থিতিতে ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button