অন্যান্যঅর্থনীতিআইন বিচারবাংলাদেশসমগ্র রংপুরসমগ্র রাজশাহী
Trending

চাঁপাইনবাবগঞ্জে টাস্কফোর্স ও বিজিবি’র পৃথক অভিযান : ভারতীয় গরু ও ফেনসিডিল জব্দ

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা ॥

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাস্কফোর্সের অভিযানে ভারতীয় গরু ও তেলকুপি সীমান্ত এলাকা থেকে ফেনসিডিল জব্দ করা হয়েছে।

রহনপুর ব্যাটালিয়নের (৫৯ বিজিবি)’র পক্ষ থেকে জানানো হয়েছে রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লার নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমানসহ ১২ জন বিজিবি সদস্য, গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার, ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাসহ গোমস্তাপুর থানার ৫পুলিশ সদস্য এবং ২ জন আনসার সদস্য এর সমন্বয়ে গঠিত টাস্কফোর্স দল অভিযানে অংশগ্রহণ করে।

গত ১১ জুলাই সন্ধ্যায় এই অভিযান চালানো হয়। অভিযানে গোমস্তাপুরের পাকা রাস্তার উপর হতে ৪৯টি গরু আটক করে। পরবর্তীতে টাস্কফোর্স পরিচালনাকারী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, মো. শাহরিয়ার নজির ১৭টি গরু ভারতীয় গরু হিসেবে নির্ণয় করে কাস্টমের মাধ্যমে পরবর্তী কার্যক্রমের জন্য নির্দেশনা প্রদান করেন এবং অবশিষ্ট ৩২টি গরু গরুর মালিকদের নিকট হস্তান্তর করেন। আটককৃত ১৭টি গরুর আনুমানিক মূল্য ৩৪ লাখ টাকা।

অন্যদিকে,১১ জুলাই রাত ১০ টার দিকে জেলা শিবগঞ্জ উপজেলার তেলকুপি বিওপির নায়েব সুবেদার মো. মোজাম্মেল হকের নেতৃত্বে টহল দল ছোট টাপ্পুর নামক স্থানে অভিযান চালায়। এই অভিযানে মালিকবিহীন ৬৬৫ বোতল ফেনসিডিল জব্দ করতে সক্ষম হয়।

রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা সোমাবর দুপুরে জানান, বর্তমানে করোনা পরিস্থিতিতে ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। এছাড়া টাস্কফোর্স অভিযানও চালানো হচ্ছে। ১১ জুলাই টাস্কফোর্সের অভিযানে ১৭ টি ভারথীয় গরু আটক করা হয়েছে। এমন অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button