fbpx
অর্থনীতিআইন বিচারদু‍র্ঘটনাফরিদপুরবাংলাদেশসমগ্র ঢাকা
Trending

ভাংগা বাজা’রে এক রাতে ১৫টি দোকা’নে চুরি

মোঃ রবিউল ইসলাম, ভাংগা ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর জে’লার ভাঙ্গা বাজারে এক রাতে ১৫টি দোকানে দুঃসাহ’সিক চুরির ঘটনা ঘটেছে। এরমধ্যে ফাইভ স্টার মা’র্কেটের ১৪টি এবং বাজারের প্রধান সড়কের একটি দোকা’ন ঘরে এই চুরি সংঘটিত হয়েছে বলে অভিযোগ করেন বাজারের ব্যব’সায়ীরা। গত রোববার রাতে দোকান ঘরের সা’মনের সারটার ভেঙ্গে সংঘবদ্ধ চোরের দল নগদ টাঁকা ও দোকানের মালা’মাল চুরি করেছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জা’নায়।

ফাইভ স্টার মার্কে’টের পাইকারী শার্ট ও পাঞ্জাবী ব্যবসায়ী শফিকুল ইসলাম জানান, প্রতিদিনের মত ব্যব’সায়ীরা দোকান করার পর রাতে নিজেদের ঘরে ফিরেন। আজ সোম’বার (২৪ আগস্ট) সকালে মার্কেটের ব্যবসায়ী’রা দোকানে এসে দে’খেন প্রতিটি সাটার ভাঙ্গা। এসময় গোটা মার্কেট এলাকায় ঘ’টনাটি জানাজানি হওয়ার পর সেখানে ভীর জমে তোলেন অন্যা’ন্যে ব্যবসায়ীরা।

ক্ষতিগ্রস্থ ব্যবসা’য়ীদের ভাষ্য মতামত দিয়ে তিনি আরও জানান,বাজারে’র কসমেটিক, রেডিমেনট কাপড়, বিকাশ দোকান, ইলেক্ট্রনিকসহ বিভিন্ন দো’কানের ক্যাশ থেকে নগদ টাঁকা ও বিভিন্ন মালামাল সাম’গ্রীসহ প্রায় ৫ লক্ষাধীক টাকা চুরি করে নিয়ে গেছে। এই বিষয়টি ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা ভাঙ্গা বাজার বনিক সমিতির সাধারণ স¤’পাদক আবু জাফ’র মুন্সীকে জানালে তিনি সরজমিনে ক্ষতিগ্রস্থ ব্যবসা’য়ীদের দোকান ঘর পরিদর্শন করেন।

তিনি আরও জানান, চু’রির ঘটনাটি থানায় অভিযোগ করতে গেলে ডিউটি অফি’সার ব্যবসায়ীদের জানান, ভাঙ্গার একটি গ্রামে জোড়া খুনের ঘটনায় ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ভা’ঙ্গার এএসপি সার্কেল স্যার দুজনে ঘটনা স্থলে গেছেন।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী মিজানুর রহমা’ন জানান, এর আগেও ভাঙ্গা বাজারের বিভিন্ন দো’কানে চুরি সংঘটিত হয়েছে। কিন্তু বাজারে পাহাদার থাকার পরেও এভাবে চুরির ঘটনায় ব্যবসা’য়ীদের মাঝে উদ্বেগ ও উৎকণ্ঠা দেখা দিয়েছে। তার মতে থানা’র নিকটের কাছে এই চুরির ঘটনা আইনশৃঙ্খলার অবনতি ছাড়া আ’র কিছু নয়। তবে এসব চুরির ঘটনা রহস্য’জনক বলে তিনি মনে করেন।

ভাঙ্গা বাজার বনিক সমিতির সা’ধারণ স¤পাদক আবু জাফর মুন্সী জানায় ভাঙ্গা বা’জারের অনেক দোকান ঘর। কিন্তু পাহারা ব্যবস্থা পর্যাপ্ত না থাকায় এলাকার ছিচকে চোরের দল প্রায় উৎপা’ত করে থাকে। বাজার বণিক সমিতির পক্ষ থে’কে বিশেষভাবে প্রতিটি দোকান ঘরের সুরক্ষিত নিরাপত্তার জন্য আমাদের কোন গা’ফলতি নেই বলে তিনি দাবী করেন।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন, মিজা’নুর রহ্মানের তালুকদার গারমেনট, কাওসার মো’ল্লার খেলাগর, লিয়াকত হোসেনের নুস’রাত ফ্যাশন, আরমান হোসেনের মদিনা গা’রমেনট, আবুল হোসেনের সিফাত ফ্যাশন, সহিদুল ইসলামের আনিশা গারমেনট,লিটন মিয়ার লেজ বিতান, সোহাগ মিয়ার কসমেটিক, হাসিবুল হাসানের তা’সকিয়া সুজ, রবিন মিয়ার খান গারমেনট, সঞ্জয় দা’সের দাদা গারমেনট, কাঞ্চন শেখের মায়ের দোয়া কসমেটিক, টুটুল শেখের ভাই ভাই কস’মেটিক, বুলবুল মিয়ার ন্যাশনাল কসমেটিক ও সোহেল মি’য়ার বিকাশের দোকান ঘরে চুরি সংঘটিত হয়েছে।

Facebook Comments

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button