fbpx
বাংলাদেশরাজনীতিসমগ্র ঢাকাস্বাস্থ্য ও চিকিৎসা

স্বাস্থ্যমন্ত্রীর দপ্তরের কর্মকর্তা করোনায় আক্রান্ত, কয়েকজনকে হোম কোয়ারেন্টিনে যেতে বলা হলো

স্বাস্থ্য’মন্ত্রী জাহিদ মালেকের দপ্তরের এক কর্মকর্তা করোনা’ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরপর স্বাস্থ্য মন্ত্র’ণালয়ের শীর্ষ’পর্যায়ের কয়েকজনকে হোম কোয়ারেন্টিনে যেতে বলা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধি’দপ্তরের একাধিক সূত্র এটা নিশ্চিত করছে।

বৃহ’স্পতিবার রোগতত্ত্ব, রোগ’নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা নিয়মিত সংবাদ স’ম্মেলনে নতুন পাঁচজন শনাক্ত হ’ওয়ার ঘোষণা দেন। ওই পাঁচজনের একজন ছিলেন স্বাস্থ্য ম’ন্ত্রণালয়ের এক কর্মকর্তা।

শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর’ আইইডিসিআরের সংশ্লিষ্ট কর্ম’কর্তারা স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধি’দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেন। সেই সঙ্গে কয়েকজন কর্মকর্তাকে কোয়ারেন্টিনে যাওয়ার কথা বলেন।

শনাক্ত হওয়া ওই কর্ম’কর্তা ও তাঁর সংস্পর্শে আসা দুজনের সঙ্গে মুঠো’ফোনে যোগ’যোগের চেষ্টা করা হয় এবং তাঁদের খুদে বার্তাও দেওয়া হয়। কিন্তু তাঁরা ফোন ধরেননি এবং খুদে বার্তার জবাবও দেননি।

জানতে চাইলে আইই’ডিসি’আরের পরিচালক মীর’জাদী সেব্রিনা বলেন, ‘আমরা নীতিগত’ভাবে কোনো ব্যক্তির পরিচয় প্রকাশ করি না।’

গত’কালই প্রথম আইইডিসিআরের পরি’চালক বলেন, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে। অর্থাৎ এর আগে শুধু বিদেশ ফেরত বা বিদেশ’ফেরত ব্যক্তিদের সংস্পর্শে আসা ব্যক্তিরা আক্রান্ত হলেও এখন সমাজে ছোট পরিসরে রোগটি ছড়িয়েছে।

এখন পর্যন্ত দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৪। এর মধ্যে ১১ জন সুস্থ হয়ে গেছেন। গত ২৪ ঘণ্টায় আরও ১২৬ জনের নমুনা সংগ্রহ করেছে আইইডিসি’আর। এখন পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৩২১টি। পরীক্ষা করা হয়েছে ৯২০ জনের।

Facebook Comments

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button