ফরিদপুরবাংলাদেশসমগ্র ঢাকাস্বাস্থ্য ও চিকিৎসা

নগরকান্দায় ২ জন করোনা ভাইরাস সংক্রমিত হওয়ায় পুরো উপজেলাকে লকডাউন ঘোষণা করলো প্রশাসন

শফিকুল খান জনি

বিশ্ব’ব্যাপি মহামারি করোনা ভাইরাস এর প্র’ভাবে সম্প্রতি নগরকান্দা উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রুগী সনাক্ত হয়েছে, সোমবার উপজেলার ডাঙ্গী ইউনিয়ন এর আটা’ইল গ্রামে ৪৮ বছর বয়সী ১ জন ও একই ইউ’নিয়নের ডাঙ্গী গ্রামে ৬২ বছর বয়সী ১ জন করোনা রুগী সনাক্ত হয়, এর পরেই জনগনের স্বাস্থ্য নিরাপত্তার দিকে খেয়াল করে জেলা প্রশাসনের নির্দেশনায় নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতি প্রু উপজেলাকে লক ডাউন ঘোষনা করে বিজ্ঞপ্তি প্রকাশ করেন।

 

বিজ্ঞ’প্তিতে বলা হয় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন, ২০১৮ সনের ৬১ নং আইন এর ১১ (১)(২)(৩) ধারা মোতাবেক জন সাধারণের জান মা’লের নিরাপত্তা বিধানের লক্ষে নগর’কান্দা উপ’জেলাকে অবরুদ্ধ (লক ডাউন) ঘোষনা করা হলো।

পর’বর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ উপ’জেলাধীন চলাচলের সকল জাতীয় ও আঞ্চলিক সড়ক/মহাসড়ক ও নৌ’পথে অন্য কোনো জেলা এবং উপ’জেলা হতে কোনো ব্যক্তি/যান’বাহন প্রবেশ করতে কিংবা এ উপ’জেলা হতে অন্য কোনো জেলা/উপ’জেলায় গমন করতে পারবেন না।

১ । সকল ধরনের গণ’পরিবহন, জন’সমাগম বন্ধ থাকবে। তবে জরুরী পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষি পন্য, কৃষি কাজে নিয়োজিত সেবা, খাদ্য দ্রব্য সর’বরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতা বহির্ভূত থাকবে ।

 

২। জন’স্বার্থে সামা’জিক দুরত্ব নিশ্চিত’করনে ইতোপূর্বে জারি’কৃত সকল আদেশ বলবৎ থাকবে।

 

৩। জন’স্বার্থে জারিকৃত এ আদেশ অদ্য ১৩ এপ্রিল ২০২০ খ্রি তাং সোম’বার বিকাল ৬ ঘটিকা হতে কার্যকর হবে। পরবর্তী ঘোষ’ণা না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। এ আদেশ অমান্য’কারীর বিরুদ্ধে কঠোর আই’নানুক ব্যবস্থা গ্রহন করা হবে।

Facebook Comments

Related Articles

Leave a Reply

Back to top button